মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C
সর্ব-শেষ হাল-নাগাদ: ২৬ এপ্রিল ২০১৭

দেশে ৫০ লাখ পরিবার চাল পাচ্ছে ১০ টাকা দরে : খাদ্যমন্ত্রী


প্রকাশন তারিখ : 2017-04-25

খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট মোঃ কামরুল ইসলাম বলেছেন, দেশের ৫০ লাখ পরিবার চাল পাচ্ছে ১০ টাকা দরে।  

আজ রবিবার সিলেট জেলা পরিষদ মিলনায়তনে ‘নিরাপদ খাদ্য আইন-২০১৩ বাস্তবায়নে জনসচেতনতা’ শীর্ষক কর্মশালায় তিনি একথা বলেন।

সিলেটের বিভাগীয় কমিশনার ড. নাজমানারা খানুমের সভাপতিত্বে কর্মশালায় নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের চেয়ারম্যান মোহাম্মদ মাহফুজ হক, সিলেট জেলা পরিষদের চেয়ারম্যান মো. লুৎফুর রহমান, জেলা প্রশাসক রাহাত আনোয়ার প্রমুখ বক্তব্য রাখেন।

কামরুল ইসলাম বলেন, দেশে হতদরিদ্র মানুষের সংখ্যা দিনদিন কমছে। কিছুদিন আগেও দরিদ্রের সংখ্যা ১২ শতাংশের ওপরে ছিল। এখন তা ১০ শতাংশের নিচে নেমে এসেছে।  

তিনি বলেন, আমাদের লক্ষ্য হলো প্রিয় দেশকে একটি উন্নত রাষ্ট্রে পরিণত করা। আমরা বিশ্বাস করি শিগগিরই পশ্চিমা দেশগুলোর মতোই বাংলাদেশেও নিরাপদ খাদ্যের ব্যবস্থা করা সক্ষম।

খাদ্যমন্ত্রী বলেন, হাওর এলাকায় ওএমএস চালু আছে, হতদরিদ্রদের কর্মসূচি চালু আছে। আমরা হাওরবাসীর জন্য জন্য আরো সুযোগ সুবিধা প্রদানের চেষ্টা করছি, তাদের পাশে আছি।  

আমাদের অর্থনীতিকে বিশেষ মহল বিধ্বস্ত করতে চায়, দেশের উন্নয়ন অগ্রযাত্রাকে থামিয়ে দিতে চায় উল্লেখ্য করে তিনি বলেন, স্থানীয় ও আর্ন্তজাতিক পরিমন্ডলে বিস্তৃত ওই মহলের ষড়যন্ত্র সর্বদাই চলছে। আর এরই একটি অংশ হচ্ছে জঙ্গি ও সন্ত্রাসী তৎপরতা।
 
জঙ্গি ও সন্ত্রাসীসহ দেশবিরোধী সকল কর্মকাণ্ডের বিষয়ে সবাইকে সচেতন থাকার আহবান জানিয়ে কামরুল ইসলাম বলেন, আমাদের আইনশৃঙ্খলা বাহিনী অত্যন্ত দক্ষতা ও সফলতার সাথে জঙ্গিদের দমন করছে। তারা জঙ্গিদের আস্তানা সনাক্ত করে তা ধ্বংস করার পাশাপাশি জঙ্গিদের গ্রেফতারও করছে।  

তিনি বলেন, দেশবিরোধীদের সব ধরনের অপতৎপরতা প্রতিহত করে দেশ দিন দিন এগিয়ে যাচ্ছে। আমরা ২০৪১ সালেই বাংলাদেশ উন্নত দেশে পরিণত হবে।


Share with :